মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
ভাতের ভিটা মাগুরা জেলা শহর হতে প্রায় ১২ কিলোমিটার দক্ষিণে মঘি ইউনিয়নে ফটকী নদীর তীরে টিলা গ্রাম অবস্থিত। যশোর-মাগুরা সড়কে বাস ও ভ্যানযোগ যাতায়াত করা যায়।
সিদ্ধেশ্বরী মঠ মাগুরা শহর হতে ৩ কি.মি. উত্তরে আঠারখাদা গ্রামে নবগংগা নদীর তীরে সিদ্ধেশ্বরী মঠ। টেম্পু, রিক্সা ও ভ্যানযোগে যাতায়াত করা যায়।
নেংটা বাবার আশ্রম মাগুরা জেলা শহর হতে প্রায় ০১ কিলোমিটার পূর্বদিকে নবগঙ্গা নদীর দক্ষিণ তীরে অবস্থিত। রিক্সা ও ভ্যানযোগ যাতায়াত করা যায়।
হজরত পীর মোকাররম আলী শাহ (র:) এর দরগাহ মাগুরা জেলা শহর হতে ০৭ কিলোমিটার পশ্চিমে মাগুরা-ঝিনাইদহ বিশ্বরোডে ইছাখাদার ডান দিকে নবগঙ্গা নদীর তিরে হজরত পীর মোকাররম আলী শাহ (র:) এর দরগাহ অবস্থিত। বাস, টেম্পু ও ভ্যানযোগ যাতায়াত করা যায়।
মদনমোহন মন্দির মাগুরা জেলা শহর হতে মাগুরা-নড়াইল সড়কে প্রায় ১৪ কিলোমিটার পূর্ব দক্ষিণ কোণে শত্রুজিৎপুর গ্রামে নবগঙ্গা নদীর তীরে মদনমোহন মন্দিরটি অবস্থিত। বাস, টেম্পু ও ভ্যানযোগ যাতায়াত করা যায়।
থিম পার্ক মাগুরা ভায়না মোড় হতে রিক্সা যোগে নতুন বাজার হয়ে শ্রীপুর রোডের পার্শ্বে অবস্থিত। ৩কি:মি:।
ডা: লুৎফর রহমানের কবর স্থান ও পাঠাগার ভায়না মোড় হতে বাস যোগে ইছাখাদা বাজার এর পর ভ্যান/ অটো যোগে হাজীপুর বাজার। ভায়না মোড় হতে শ্রীপুর রোডে বাস যোগে কদমতলা এর ভ্যান/অটো যোগে হাজীপুর বাজার।
সিরিজদিয়া বাওড় মাগুরা ঢাকারোড স্টান্ড হতে অটো যোগে অথবা বাস যোগে আলোকদিয়া বাজার এবং সেখান হতে ভ্যান যোগে। দুরুত্ব ১০ কি:মি: